WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Madhyamik Admit Card 2024 : মাধ্যমিকের পরীক্ষার্থীরা এডমিট কার্ড কবে হাতে পাবেন? জানিয়ে দিল মধ্যশিক্ষা পর্ষদ!

Madhyamik Admit Card 2024 : মাধ্যমিকের পরীক্ষার্থীরা এডমিট কার্ড কবে হাতে পাবেন? জানিয়ে দিল মধ্যশিক্ষা পর্ষদ! wb sain blog

 

Madhyamik Admit Card 2024 : আগামী ২ ফেব্রুয়ারি থেকে রাজ্যজুড়ে শুরু হবে চলতি বছরের ( Madhyamik Exam 2024) মাধ্যমিক পরীক্ষা। এবছর লক্ষ লক্ষ পরীক্ষার্থী পরীক্ষা দেবে। পশ্চিমবঙ্গের মধ্যশিক্ষা পর্ষদ ৫ জানুয়ারি ২০২৪ তারিখে একটি বিজ্ঞপ্তি জারি করে চলতি বছরের মাধ্যমিক পরীক্ষার এডমিট কার্ড সংগ্রহের তারিখ ঘোষণা করেছেন। এবং পর্ষদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন,

 

Madhyamik Admit Card 2024

আগামী ২২ জানুয়ারি ২০২৪ তারিখ সকাল ১১ টা থেকে বিকেল পাঁচটার মধ্যে বিভিন্ন স্কুল গুলিকে পর্ষদের ক্যাম্প অফিস গুলি থেকে সংগ্রহ করতে হবে পরীক্ষার্থীদের এডমিট কার্ড। এবং ২৪ জানুয়ারি ২০২৪ তারিখ থেকে ছাত্র-ছাত্রীরা নিজেদের স্কুল থেকে (Madhyamik Admit Card 2024) এডমিট কার্ড সংগ্রহ করতে পারবেন।
এডমিট কার্ডে যদি কোন ভুল থাকে তাহলে সংশোধনের জন্য ২৯ জানুয়ারি ২০২৪ তারিখের মধ্যেই পর্ষদের রিজনাল কাউন্সিল অফিসে লিখিতভাবে আবেদন জানাতে হবে শিক্ষার্থীদের।

Madhyamik Admit Card বিজ্ঞপ্তিতে দেওয়া নির্দেশবলী

এডমিট কার্ড সংগ্রহের জন্য ছাত্র-ছাত্রীদের সঙ্গে নিম্নলিখিত জিনিসপত্র গুলি রাখতে হবে :
১) পরীক্ষার্থীদের অবশ্যই নিজের একটি পরিচয় পত্র সঙ্গে আনতে হবে।
২) একটি পাসপোর্ট সাইজের সদ্য তোলা রঙিন ছবি।
৩) বিদ্যালয়ের প্রধান শিক্ষকের স্বাক্ষরিত অফিশিয়াল লেটার।
৪) পরীক্ষার্থীদের কাছ থেকে এডমিট কার্ড সংগ্রহের সময় কোন রকম অর্থ নেওয়া হবে না।

 

পরীক্ষার্থীদের জন্য নির্দেশনা  Madhyamik Exam 2024

মাধ্যমিক পরীক্ষায় পরীক্ষার্থীদের এডমিট কার্ড ছাড়া পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। তাই পরীক্ষার্থীদের এডমিট কার্ড সংগ্রহের জন্য অবশ্যই নির্ধারিত সময়ের মধ্যে স্কুলে উপস্থিত হতে হবে। ছাত্র ছাত্রীদের এডমিট কার্ড সংগ্রহের সময় অবশ্যই সতর্কতা অবলম্বন করতে হবে এবং কোন ভুল থাকলে তা অবশ্যই সংশোধন করতে হবে।
ছাত্র-ছাত্রীদের অবশ্যই মনে রাখতে হবে যে মাধ্যমিক পরীক্ষার এডমিট কার্ডটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ নথি। তাই যত্ন সহকারে এই নথিটি সংরক্ষণ করতে হবে।

 

Madhyamik Admit Card 2024 Notification

Madhyamik-Admit-Card-2024-Notification.webp
Madhyamik-Admit-Card-2024-Notification.webp

 

পর্ষদ সূত্রে জানা গেছে, ইতিমধ্যেই এই নির্দেশিকা বিভিন্ন জেলায় পাঠানো হয়েছে। অন্যদিকে যে সমস্ত স্কুলগুলি এডমিট কার্ডের জন্য এনরোলমেন্ট ফ্রম এখনও পর্যন্ত জমা দেয়নি, তাদের জন্য আগামী ১০ জানুয়ারি ২০২৪ তারিখ পর্যন্ত আবারও সময়সীমা বাড়ানো হয়েছে। মধ্যশিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে এই তারিখের মধ্যেই এডমিট কার্ড এর জন্য এর ফ্রম জমা করতে হবে স্কুলগুলিকে। এক্ষেত্রে স্কুলগুলির লেট ফাইন দিয়ে আবেদনপত্র জমা দিতে পারবে।

 

• নিবন্ধটি ভালো লাগলে অবশ্যই বন্ধু বান্ধবের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন সরকারি প্রকল্প সম্পর্কে সবার আগে জানার জন্য wbsainblog.com আমাদের ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন

 

✅ আরো গুরুত্বপূর্ণ আপডেট

👉  Driving Licence: রাজ্যের নতুন সিদ্ধান্ত, জুন মাস থেকে দুয়ারে ড্রাইভিং লাইসেন্স, কিভাবে মিলবে?

👉  LPG Gas eKYC 2023-24 : অনলাইনে মোবাইল দিয়ে গ্যাসের ই-কেওয়াইসি করুন! নইলে (Benefits of Subsidies) ভর্তুকি বন্ধ হয়ে যাবে।

👉  Lakshmir Bhandar payment:- লক্ষ্মী ভান্ডারের টাকা আর পাবেন না এই কয়েকটি ব্যাংক একাউন্ট থাকলে!

👉    প্রত্যেক ব্যক্তিকে নারায়ণ ভান্ডার প্রকল্পে ২০০০ টাকা করে দেবে সরকার! Narayan Bhandar scheme West Bengal 2023

 

✅  এইরকম নিত্যনতুন বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প চাকরি শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ ও টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হতে পারেন।

 

 

LIKE IT? SHARE IT?
WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Scroll to Top
WB SAIN BLOG