স্কলারশিপ

Scholarship

PM Scholarship Yojana - প্রধানমন্ত্রী স্কলারশিপে আবেদন করলেই পাবেন মাসে ₹৩০০০ টাকা! শুরু হলো অনলাইনে আবেদন প্রক্রিয়া, জানুন বিস্তারিত।

PM Scholarship Yojana 2024 – প্রধানমন্ত্রী স্কলারশিপে আবেদন করলেই পাবেন মাসে ₹৩০০০ টাকা! শুরু হলো অনলাইনে আবেদন প্রক্রিয়া, জানুন বিস্তারিত।

PM Scholarship Yojana : দেশের মেধাবী ছাত্র-ছাত্রীদের যাতে টাকার অভাবে পড়াশোনা বন্ধ না হয় সেজন্যই ইতিমধ্যেই একাধিক স্কলারশিপ চালু করেছেন কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় সরকার দেশের দরিদ্র ছাত্র-ছাত্রীদের জন্য শুরু করল আরেকটি নতুন স্কলারশিপ। স্কুল থেকে কলেজ পর্যন্ত সমস্ত বিভাগের পড়ুয়ার এই স্কলারশিপে আবেদন করতে পারবেন। তো এই স্কলারশিপে আবেদন করতে কি কি কাগজপত্র লাগবে? কিভাবে […]

PM Scholarship Yojana 2024 – প্রধানমন্ত্রী স্কলারশিপে আবেদন করলেই পাবেন মাসে ₹৩০০০ টাকা! শুরু হলো অনলাইনে আবেদন প্রক্রিয়া, জানুন বিস্তারিত। Read More »

Aikyashree Scholarship 2024 - ঐক্যশ্রী স্কলারশিপ প্রকল্পে কিভাবে আবেদন করবেন! কারা কারা আবেদন করতে পারবেন? জানুন বিস্তারিত। WB SAIN BLOG

Aikyashree Scholarship 2024 – ঐক্যশ্রী স্কলারশিপ প্রকল্পে কিভাবে আবেদন করবেন! কারা আবেদন করতে পারবেন? জানুন বিস্তারিত।

Aikyashree Scholarship 2024 : পশ্চিমবঙ্গের মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য রাজ্য সরকার অনেক নতুন নতুন প্রকল্প ও স্কলারশিপ চালু করেছেন। যাতে রাজ্যের আর্থিক ও অভাবগ্রস্ত সংখ্যালঘু ছাত্র-ছাত্রীদের উচ্চ শিক্ষার ক্ষেত্রে কোন অসুবিধা না হয়। সেই জন্যই পশ্চিমবঙ্গের রাজ্য সরকার সংখ্যালঘু ছাত্র-ছাত্রীদের জন্য কল্যাণমূলক একটি স্কলারশিপ নিয়ে এসেছেন যার নাম হল ঐক্যশ্রী স্কলারশিপ প্রকল্প। অর্থাৎ ঐক্যশী স্কলারশিপ প্রকল্পটি

Aikyashree Scholarship 2024 – ঐক্যশ্রী স্কলারশিপ প্রকল্পে কিভাবে আবেদন করবেন! কারা আবেদন করতে পারবেন? জানুন বিস্তারিত। Read More »

Oasis Scholarship Payment Update 2024 - ওয়েসিস স্কলারশিপের টাকা কি কারনে দিতে দেরি হচ্ছে, জানুন বিস্তারিত তথ্য। WB SAIN BLOG

Oasis Scholarship Payment Update 2024 – ওয়েসিস স্কলারশিপের টাকা কি কারনে দিতে দেরি হচ্ছে, জানুন বিস্তারিত তথ্য।

Oasis Scholarship Payment Update : পশ্চিমবঙ্গের ছাত্র-ছাত্রীদের পড়াশোনার ক্ষেত্রে আর্থিকভাবে সহায়তা করার জন্য রাজ্য সরকার বিভিন্ন রকম স্কলারশিপের সূচনা করেন। যার মধ্যে একটি হল ওয়েসেস স্কলারশিপ। রাজ্যের সমস্ত সংরক্ষিত শ্রেণীভুক্ত বা কাস্ট সার্টিফিকেটধারী ছাত্রছাত্রীদের জন্য সরকারের তরফে চালু করা হয়েছে এই ওয়েসেস স্কলারশিপ (Oasis Scholarship)। রাজ্য সরকারের বিভিন্ন স্কলারশিপ গুলির মধ্যে জনপ্রিয় দুটি স্কলারশিপ হল

Oasis Scholarship Payment Update 2024 – ওয়েসিস স্কলারশিপের টাকা কি কারনে দিতে দেরি হচ্ছে, জানুন বিস্তারিত তথ্য। Read More »

Oasis Scholarship New Update 2023-24 : ST/SC/OBC পড়ুয়াদের স্কলারশিপ আবেদনে ইনকাম সার্টিফিকেট কি দিতে হবে? নতুন আপডেট দেখে নিন! Wb Sain Blog

Oasis Scholarship New Update 2023-24 : ST/SC/OBC পড়ুয়াদের স্কলারশিপ আবেদনে ইনকাম সার্টিফিকেট কি দিতে হবে? নতুন আপডেট দেখে নিন!

    Oasis Scholarship : আবারো আবেদন শুরু হলো ওয়েসিস স্কলারশিপের। এই ওয়েসেস স্কলারশিপের Oasis Scholarship New Update আওতায় বছরে পাঁচ হাজার টাকা করে সরকারি বৃত্তি পাবেন । রাজ্যের সরকারি বা সরকারি সাহায্যপ্রাপ্ত বিদ্যালয়ের একাদশ থেকে দ্বাদশ শ্রেণীতে পড়ুয়াদের ST/SC/OBC শিক্ষার্থীরা এই টাকা পাবেন। তবে সাম্প্রতিক ওয়েসিস স্কলারশিপ নিয়ে রাজ্য সরকারের তরফ থেকে নতুন একটি

Oasis Scholarship New Update 2023-24 : ST/SC/OBC পড়ুয়াদের স্কলারশিপ আবেদনে ইনকাম সার্টিফিকেট কি দিতে হবে? নতুন আপডেট দেখে নিন! Read More »

Medhashree Scholarship Online Apply 2023 ৮০০ টাকা করে পড়ুয়াদের স্কলারশিপ দিচ্ছেন রাজ্যে ! 2024 এ মেধাশ্রী প্রকল্পের আবেদন শুরু।

Medhashree Scholarship Online Apply 2023: ৮০০ টাকা করে পড়ুয়াদের স্কলারশিপ দিচ্ছেন রাজ্যে ! 2024 এ মেধাশ্রী প্রকল্পের আবেদন শুরু।

    রাজ্যের সমস্ত OBC ছাত্র-ছাত্রীরা Medhashree Scholarship Online Apply এর মাধ্যমে মেধাশ্রী স্কলারশিপের আওতায় বছরে ৮০০ টাকা করে সরকারি বৃত্তি পাবেন। রাজ্যের সরকারি বা সরকারি সাহায্যপ্রাপ্ত বিদ্যালয়ের পঞ্চম থেকে অষ্টম শ্রেণীতে পড়ুয়াদের ( OBC ) ওবিসি শিক্ষার্থীরা এই টাকা পাবেন।   Medhashree Scholarship Online Apply: ৮০০ টাকা করে পড়ুয়াদের স্কলারশিপ দিচ্ছেন রাজ্যে !  

Medhashree Scholarship Online Apply 2023: ৮০০ টাকা করে পড়ুয়াদের স্কলারশিপ দিচ্ছেন রাজ্যে ! 2024 এ মেধাশ্রী প্রকল্পের আবেদন শুরু। Read More »

Scroll to Top
WB SAIN BLOG