WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Amar Bangla card (2024) – মমতা ব্যানার্জি চালু করলেন আমার বাংলা কার্ড! কারা কারা কি কি সুবিধা পাবেন জেনে নিন।

Amar Bangla card: মমতা ব্যানার্জি চালু করলেন আমার বাংলা কার্ড! কারা কারা কি কি সুবিধা পাবেন জেনে নিন।

Amar Bangla card : মুখ্যমন্ত্রীর মমতা ব্যানার্জির Amar Bangla card কি জানেন? ব্যবসা হোক বা চাকরি, অর্থ রোজগার করাই হল সকলের একটাই লক্ষ্য। যাতে করে উজ্জ্বল হয় তাদের ভবিষ্যৎ। কিন্তু কর্মসংস্থান বাড়লেই তো চাকরি পাবেন সাধারণ মানুষ। চাকরি এই রাজ্যে তা কোথায়? প্রায়শই এ নিয়ে প্রশ্ন থাকে বিরোধী দলের নেতাদের। তৃতীয়বারে ভোটে জেতার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ( Chief Minister Mamata Banerjee ) থেকে শুরু করে শাসকদলের বেশ কয়েকজন নেতা মন্ত্রী প্রকাশ্যে জানিয়েছিলেন এবার তাদের লক্ষ্য কর্মসংস্থান ( Employment ) এবং রাজ্য বিনিয়োগ।

কিভাবে আবেদন করা যাবে Amar Bangla card এ ? বিস্তারিত জানুন।

রাজ্য সরকার এবার সেই লক্ষ্য পূরণের সচেষ্ট হচ্ছে সরকার। চালু করা হলো আমার বাংলা কার্ড ( Amar Bangla card)। ইতিমধ্যেই রাজ্যে সাধারন মানুষের সুবিধার্থে একাধিক প্রকল্প চালু করেছে রাজ্য সরকার। সেই গলির মধ্যে অন্যতম প্রকল্প, লক্ষ্মীর ভান্ডার প্রকল্প ( Lakshi Bhandar Project )। রাজ্যের বাজেটে ঘোষণা করা হয়েছে লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদনকারীদের বয়স যদি ৬০ বছর পেরলেই বার্ধক্য ভাতা প্রকল্পে তাদের নাম নথিভুক্ত করা হবে।

এবার বিদেশ বসবাসকারী ভারতীয় ও প্রবাসী বাঙালি এবং ভারতীয় বংশোদ্ভুতদের বিশেষ ধরনের পরিচয় দিতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার। যার মাধ্যমে মিলবে টাকাও। নবান্ন সূত্রে জানা গেছে তাদের জন্য ( Amar Bangla card ) আমার বাংলা কার্ড ইস্যু করা হবে। বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা পাবেন তারা এই কার্ডের মাধ্যমে।

Amar Bangla card: মমতা ব্যানার্জি চালু করলেন আমার বাংলা কার্ড! কারা কারা কি কি সুবিধা পাবেন জেনে নিন।

° কোন কোন সুবিধা পাওয়া যাবে এই ( Amar Bangla card ) আমার বাংলা কার্ডে!

এই কার্ড থাকলে কলকাতা আন্তর্জাতিক বইমেলা ( Kolkata International Book Fair ), কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ( Kolkata International Film Festival ), বিশ্ব বাংলা বাণিজ্যিক সম্মেলন ( World Bangla Business Conference ) এর মতো নানা অনুষ্ঠানে যোগদানের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। সংবাদ মাধ্যমের সূত্রের খবর বিদেশে বসবাসকারী বহু বাঙালি রাজ্যের উন্নতিতে যোগ দিতে ইচ্ছুক।

তাই এই কার্ড চালু করার মাধ্যমে রাজ্য সরকার এবং প্রবাসী বাঙালি ও ভারতীয়দের বিশেষ পরিচয় পত্র প্রদানের মাধ্যমে রাজ্যের বিদেশী বিনিয়োগের পথ প্রসারিত করতে চাইছে রাজ্য সরকার। এই কার্ডে ( Indian Diaspora ) ভারতীয় প্রবাসীদের সম্পর্কিত সকল তথ্য উল্লেখ থাকবে। আপন বাংলা কার্ডে আবেদনের জন্য রাজ্য সরকার ইতিমধ্যেই একটি পোর্টাল চালু করেছেন বলে সূত্রের খবর।

WB SAIN BLOG Google News
WB SAIN BLOG Google News

যেখানে ভারতীয়রা এবং প্রবাসী বাঙালিরা নিজেদের নাম নথিভুক্ত করতে পারবেন। ( Amar Bangla card ) আমার বাংলা কার্ডে আবেদনকারীদের রেজিস্ট্রেশন নম্বর ( Registration Number ) , পাসপোর্ট নম্বর (Passport Number ) এবং কোন দেশের বাসিন্দা ইত্যাদি উল্লেখ থাকবে। রাজ্যে বাজেট পেজের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বক্তব্যে বলেন এই বাজেট কর্মসংস্থান ভিত্তিক। যাতে করে কর্মস্থান হবে রাজ্যের ছেলেমেয়েদের এমনটাই সংবাদমাধ্যমের সূত্রের খবর।
কিন্তু এই আমার বাংলা কার্ডের ( Amar Bangla card ) মাধ্যমে রাজ্যে সাধারন মানুষের কতটা সুবিধা হতে চলেছে? এখন সেটাই দেখার।

• নিবন্ধটি ভালো লাগলে অবশ্যই বন্ধু বান্ধবের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন সরকারি প্রকল্প সম্পর্কে সবার আগে জানার জন্য wbsainblog.com আমাদের ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন

Lakshi Bhandar Video

আরও পড়ুন: 👇👇👇👇👇👇

প্রত্যেক নাগরিক 20,000 টাকা করে নগদ পাবেন! আবেদন করলেই সুযোগ
https://wbsainblog.com/প্রত্যেক-নাগরিক-20000-টাকা-করে

আবাস যোজনার নতুন লিস্ট, pradhanmantri aawas Yojana new list 2023

ফেব্রুয়ারি মাসে কোন কোন রেশন কার্ডে কত পরিমান খাদ্যশস্য! | February Month Ration Card Benefits West Bengal Bangla

e shram Card ই শ্রম কার্ডে আবেদন করলেই পাবেন প্রতি মাসে হাজার টাকা করে।

✅ 🔥 এইরকম নিত্যনতুন বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প চাকরি শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপটেলিগ্রাম চ্যানেলে যুক্ত হতে পারেন।🔥✅

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
LIKE IT? SHARE IT?
WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Scroll to Top
WB SAIN BLOG