WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আবাস যোজনার নতুন লিস্ট, Pradhanmantri Aawas Yojana New List 2024

pradhan mantri awas yojana new list 2023

° Pradhanmantri Aawas Yojana New List 2024: কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের একটি মিলিত প্রকল্প হল আবাস যোজনা। এই প্রকল্পের মূল উদ্দেশ্য হলো, যে সমস্ত ব্যক্তিদের পাকা বাড়ি নেই তাদের পাকা বাড়ি প্রদান করা।

° আবাস যোজনার এই প্রকল্পটি নিয়ে বর্তমানে সাধারন মানুষদের মধ্যে সবথেকে বেশি উৎসাহী, কয়েক দিন ধরেই আবাস যোজনার লিস্টে বিভিন্ন সময় বিভিন্ন রকম পরিবর্তন করা হয়েছে। Pradhanmantri Aawas Yojana New List 2024 কখনো আবার অযোগ্য ব্যক্তি কেউ এই লিস্টে জায়গায় করে দেওয়া হয়েছে, আবার কখনো অযোগ্য ব্যক্তিদেরকে খুঁজে বের করে তাদের লিস্ট থেকে নাম্বার দেওয়া হয়েছে। এই ধরনের বিভিন্ন ঘটনা আমরা দেখেছি।
° রাজ্যের অন্যান্য সমস্ত প্রকল্পের মতোই এই প্রকল্পেও রাজ্যের অধিকাংশ মানুষ এই প্রকল্পের অধীনে নিজেদের নাম নথিভুক্ত করেছেন। তারপর থেকেই আবাস যোজনা লিস্টের বিভিন্ন সময় অযোগ্য দের নাম বাদ দেওয়া এবং যোগ্যদের নাম যুক্ত করে দেওয়ার প্রক্রিয়া চলেই যাচ্ছে।

° আপনারা জানেন এখনো পর্যন্ত আবাস যোজনার কোন টাকা রিলিজ করা হয়নি। কিন্তু যদি এই লিস্টে আপনার নাম থাকে তাহলে টাকা রিলিজ হওয়ার সাথে সাথেই আপনি আপনার ব্যাংক একাউন্টে টাকা পেয়ে যাবেন। আজকে আমরা আবাস যোজনা লেটেস্ট লিস্ট সম্পর্কে আপনাদের জানাবো। এই লিস্টি ঘরে বসেই আপনি আপনার মোবাইলের মাধ্যমে চেক করতে পারবেন।

আবাস যোজনা নতুন লিস্ট প্রকাশিত হলো! Awas Yojana New List

° আবাস যোজনার নতুন লিস্ট চেক Awaaz Yojana New List Check.  Aawas Yojana New List 2024

১) আবাস যোজনা নতুন লিস্ট চেক করার জন্য প্রথমে আপনাকে অফিশিয়াল ওয়েবসাইটটি https://PMAYG.nic.in/netiayHome/home.aspx – এ যেতে হবে। এরপর ওয়েবসাইটটি ডান দিকে উপরে একটি থ্রি লাইন মেনু বার দেখতে পাবেন সেখানে ক্লিক করতে হবে। তারপর যে মেনুবার টি খুলবে সেখানে আপনাকে Awaassoft অপশনে ক্লিক করে Report অপশনে ক্লিক করতে হবে।

২) এরপর আপনার সামনে নতুন একটি পেজ খুলে আসবে সেখানে আপনি অনেকগুলি অপশন দেখতে পাবেন। সেখানে আপনাকে F.E.FMS Report এর আন্ডারে থাকা Beneficiaries Registered Accounts Frozen and Verified অপশনে ক্লিক করতে হবে। তাছাড়া আপনি সরাসরি https://rhreporting.nic.in/netiay/EFMSReport/BenAccountFrozenReport.aspx এই লিংকটিতে ক্লিক করে মূল পেজে চলে যেতে পারবেন।

৩) তারপর আপনার সামনে মূল পেজটি চলে আসবে, সেখানে আপনাকে আপনার চলতি বছর সিলেট করবেন, এরপর (pradhan mantri awas yojana gramin) প্রধানমন্ত্রী আবাস যোজনা গ্রামীণ সিলেক্ট করবেন, এরপর রাজ্য, জেলা, ব্লক, গ্রাম পঞ্চায়েত, সহ যাবতীয় তথ্য সঠিকভাবে সিলেক্ট করতে হবে।
৪) এরপর আপনার সামনে সহজ একটি অংক থাকবে, সেই অংকের সঠিক উত্তর বসিয়ে আপনাদের ‘Submit‘ অপশনে ক্লিক করতে হবে।

° ক্লিক করলেই আপনার সামনে পঞ্চায়েতের পুরো লিস্টে চলে আসবে, সেই লিস্টে যদি আপনার নাম থেকে থাকে, তাহলে আপনার নামের পাশে থাকা রেজিস্ট্রেশন নম্বরটি কে কপি করে আপনার কাছে রেখে দেবেন। কারণ আগামীতেই এই প্রকল্পের স্ট্যাটাস যদি আপনি দেখতে চান তাহলে এই রেজিস্ট্রেশন নম্বর দিয়ে আপনি চেক করতে পারবেন।

• নিবন্ধটি ভালো লাগলে অবশ্যই বন্ধু বান্ধবের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন সরকারি প্রকল্প সম্পর্কে সবার আগে জানার জন্য wbsainblog.com আমাদের ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন

আরও পড়ুন: 👇👇👇👇👇👇

আবাস যোজনার টাকা কবে পাবেন? ঘরে বসেই এইভাবে চেক করুন করে নিন! Aawas Yojana status check:

ফেব্রুয়ারি মাসে কোন কোন রেশন কার্ডে কত পরিমান খাদ্যশস্য! | February Month Ration Card Benefits West Bengal Bangla

LIKE IT? SHARE IT?
WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Scroll to Top
WB SAIN BLOG