WhatsApp Group Join Now
Telegram Group Join Now

PVC Aadhar Card – মাত্র ₹ 50 টাকায় বাড়িতে বসে পাবেন PVC আধার কার্ড, এখনই অনলাইনে আবেদন করুন।

PVC Aadhar Card - মাত্র ৫০ টাকায় বাড়িতে বসে পাবেন PVC আধার কার্ড, এখনই অনলাইনে আবেদন করুন। WB SAIN BLOG

PVC Aadhar Card : আধার কার্ড ছাড়া আজকের দিনে অনেক কাজ করা অসম্ভব হয়ে পড়ে। সরকারি নানা ধরনের প্রকল্পের সুবিধা নেওয়া থেকে শুরু করে ব্যাংক একাউন্ট খোলা (Account Opening), স্কুল কলেজে ভর্তি (School College Admission), প্যান কার্ড (Pan Card) তৈরি, যেকোনো চাকরির জন্য আবেদন সহ অনেক প্রয়োজনীয় কাজে দরকার হয় আধার কার্ডের। আপনাদের এখন প্যান কার্ড, ভোটার কার্ড, রেশন কার্ড, ব্যাংক একাউন্ট এবং অন্যান্য নানা নথির সঙ্গে আপনার আধার কার্ডের সঙ্গে লিংক করা বাধ্যতামূলক। এক কথায় এর মানে হল আপনার যদি আধার কার্ড না থাকে তাহলে আপনি সরকারি কোন সুযোগ-সুবিধা বা কোন ধরনের কাজ করতে পারবেন না।

Order PVC Aadhaar Card 2024

আজকের দিনে আধার কার্ড হয়ে উঠেছে একটি গুরুত্বপূর্ণ নথি। তাই আমরা যেমন ভোটার কার্ড, ড্রাইভিং লাইসেন্স, প্যান কার্ড ইত্যাদির অন্যান্য কার্ডগুলি মত আধার কার্ডটিকেও সব সময় নিজেদের সঙ্গে রাখতে চাই। কিন্তু সরকার থেকে যে আধার কার্ডটি আমাদেরকে দেওয়া হয় সেটি সাইজে বড় হওয়ার জন্য সঙ্গে রাখা আর যায় না। অর্থাৎ পকেটে করে বহন করা যায় না। তাই UIDAI একথা মাথায় রেখে নিয়ে এসেছে PVC Aadhar Card পরিষেবা। আর এই পিভিসি আধার কার্ডটি ATM কার্ডের সাইজের মতো হয়ে থাকে। এই PVC Aadhar Card এর একদিকে থাকে আধার ধারকের নাম, ছবি, জন্মের তারিখ, কিউআর কোড এবং আধার নম্বর অন্যদিকে থাকে ঠিকানা। এটি সহজে নষ্ট হয় না, অর্থাৎ এটি জলে ভিজে নষ্ট হওয়ার ভয় থাকে না কারণ এটি প্লাস্টিকের হয়ে থাকে।

পিভিসি আধার কার্ড কি? / What is PVC Aadhaar Card?

PVC Aadhar Card হলো এটি একটি প্লাস্টিকের আধার কার্ড, যার উপরে আধার কার্ডের তথ্য ছাপানো থাকে। এটি সাধারণ কাগজের আধার কার্ডের তুলনায় অনেক বেশি টেকসই ও সহজে নষ্ট হয় না। এই PVC Aadhar Card টি এটিএম এবং ক্রেডিট কার্ড এর মতো সাইজের হয়। তাই আপনি খুব সহজেই এটি আপনার ওয়ালেটে রাখতে পারবেন।

পিভিসি আধার কার্ড করতে কত টাকা খরচ? How Much Money does it Cost to Make PVC Aadhar Card?

PVC Aadhar Card মাত্র ₹ 50 টাকা খরচ করে আপনি বাড়িতে বসেই খুব সহজেই, নিজের মোবাইল ফোন থেকে PVC Aadhar Card Order করতে পারবেন। এবং স্পিড পোস্টের মাধ্যমেই PVC Aadhar Card আপনার বাড়িতে পেয়ে যাবেন।

রেজিস্টার মোবাইল নাম্বার ছাড়া কিভাবে পিভিসি আধার কার্ড অর্ডার করবেন? / How to Order PVC Aadhaar Card Without Registered Mobile Number?

আধার কার্ডের সঙ্গে মোবাইল নাম্বারে লিঙ্ক যদি না থাকে তাহলে এই পদ্ধতিতে অর্ডার করুন-

পিভিসি আধার কার্ড অর্ডার (PVC Aadhar Card Order) করার জন্য প্রথমে আপনাকে মোবাইল বা কম্পিউটারে যে কোন একটি ব্রাউজার ওপেন করে নিতে হবে এবং UIDAI এর অফিসিয়াল এই https://uidai.gov.in ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।


২) এরপর Get Aadhaar সেকশন থেকে Order Aadhaar PVC Card এই অপশনে ক্লিক করতে হবে। ক্লিক করলেই আপনার সামনে My Aadhaar এর নতুন আরেকটি পেজ ওপেন হবে সেখানে অনেকগুলি অপশন দেখতে পাবেন, সেখান থেকে আবার Order Aadhaar PVC Card এই অপশনটিতে ক্লিক করুন।


৩) এরপর আপনার আধার নম্বর বা এনরোলমেন্ট আইডি নম্বর লিখে, ক্যাপচার কোডের জায়গায় ক্যাপচার দিয়ে, যদি আপনার আধার কার্ডের সঙ্গে মোবাইল নাম্বার লিঙ্ক না থাকে তাহলে My Mobile Number is not Registered এই চেক বক্সে চেক দিয়ে Send OTP তে ক্লিক করুন।


৪) তারপর আপনার একটি মোবাইল নম্বর দিয়ে Send OTP তে ক্লিক করলেই, আপনার দেওয়া মোবাইল নাম্বারে একটি OTP আসবে সেই ওটিপিটি OTP জায়গায় দিয়ে Submit করুন।

৫) এরপর Make Payment অপশনে ক্লিক করে অনলাইনে ৫০ টাকা ফ্রি পেমেন্ট করতে হবে। এরপর Submit বোতামে ক্লিক করলেই ,আপনার পিভিসি আধার কার্ডের অর্ডার (PVC Aadhar Card Order) কমপ্লিট হয়ে যাবে। এবং এরপরে আপনার পিভিসি আধার কার্ডটি স্পিড পোস্টের মাধ্যমে আপনার বাড়িতে ২ সপ্তাহের মধ্যে পৌঁছে যাবে।

কিভাবে পিভিসি আধার কার্ড অর্ডার করবেন? / How to Order PVC Aadhaar Card?

আধার কার্ডের সঙ্গে মোবাইল নাম্বারের লিংক যদি থাকে তাহলে এই পদ্ধতিতে অর্ডার করুন-

PVC Aadhar Card Order করার জন্য প্রথমে আপনাকে UIDAI অফিসিয়াল এই https://uidai.gov.in ওয়েবসাইটে আসতে হবে।

১) এরপর Get Aadhaar সেকশন থেকে Download Aadhaar এই অপশনে ক্লিক করতে হবে। ক্লিক করলেই আপনার সামনে My Aadhaar এর নতুন আরেকটি পেজ ওপেন হবে। সেখানে Login অপশন দেখতে পাবেন, সেই Login অ
পশনটিতে ক্লিক করুন।

২) এরপর আপনার আধার নম্বর লিখে, ক্যাপচার কোডের জায়গায় ক্যাপচার দিয়ে Send OTP বোতামে ক্লিক করুন।

৩) এরপর আপনার আধার রেজিস্টার মোবাইল নাম্বারে একটি OTP আসবে সেই ওটিপিটি OTP জায়গায় দিয়ে Login করুন।

৪) লগইন করলেই আপনার সামনে অনেকগুলি অপশন চলে আসবে সেখান থেকে Order Aadhaar PVC Card এই অপশনটিতে ক্লিক করুন। এবং অনলাইনে ৫০ টাকা ফ্রি পেমেন্ট করুন।

এরপরে আপনার পিভিসি আধার কার্ডটি স্পিড পোস্টের মাধ্যমে আপনার বাড়িতে পৌঁছে যাবে।

•🔥 নিবন্ধটি ভালো লাগলে অবশ্যই বন্ধু বান্ধবের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন সরকারি প্রকল্প সম্পর্কে সবার আগে জানার জন্য wbsainblog.com আমাদের ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন। 🔥

✅🔥 আরো গুরুত্বপূর্ণ আপডেট 🔥✅

✅   Online Shopping Best Website

✅  অনলাইনে পণ্য কেনাকাটার জন্য সেরা ওয়েবসাইট

✅ 🔥 এইরকম নিত্যনতুন বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প চাকরি শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপটেলিগ্রাম চ্যানেলে যুক্ত হতে পারেন।🔥✅

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
LIKE IT? SHARE IT?
WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Scroll to Top
WB SAIN BLOG