WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Voter Card Aadhar Card Link Last Date 2024 – ভোটার কার্ডের সঙ্গে আধার কার্ডের লিংক নিয়ে কেন্দ্রর বড় ঘোষণা 2024!

Voter Card Aadhar Card Link Last Date- ভোটার কার্ডের সঙ্গে আধার কার্ডের লিংক নিয়ে কেন্দ্রর বড় ঘোষণা! wb sain blog

Voter Card Aadhar Card Link Last Date : ভোটার কার্ড নিয়ে কেন্দ্রীয় সরকারের বড় ঘোষণা। ভোটার কার্ড ও আধার কার্ডের সংযোগীকরণের সময়সীমা আরও এক বছর জন্য বৃদ্ধি করা হয়েছে। ভোটার কার্ডের সঙ্গে আধার কার্ডের লিংক এখন বাড়িতে বসেই করতে পারবেন আপনার মোবাইলের মাধ্যমে। ইতিমধ্যেই ভোটার কার্ডের সঙ্গে আধার কার্ডের লিঙ্গের প্রক্রিয়া শুরু করে দিয়েছে নির্বাচন কমিশন (Election Commission of India)। এর মূল লক্ষ্য হল ভোটার তালিকার যাচাই করণ করা। (সংশোধন বিল) নির্বাচনের আইনি বিল অনুযায়ী 2021 সালের এই নীতি অবলম্বন করেছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন জানিয়েছেন ভোটার কার্ডের সঙ্গে আধার কার্ডের লিংক করা থাকলে কোন ব্যক্তি একই নির্বাচনী এলাকায় বা একাধিক নির্বাচনী এলাকায় একাধিকবার রেজিস্ট্রেশন করলে তা সনাক্তকরণে সহায়তা করবে।

আমাদের দেশে আধার কার্ড, প্যান কার্ড, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি কার্ড গুলির পাশাপাশি ভোটার কার্ডও একটি গুরুত্বপূর্ণ নথি। আপনি এই কার্ডের মাধ্যমে আপনার ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। পাশাপাশি এই ভোটার কার্ডের মাধ্যমে পরিচয়পত্র ও ঠিকানার প্রমাণপত্র হিসাবে ব্যবহার করা হয়। তো ভোটার কার্ডের সঙ্গে আধার কার্ডের লিংক বাড়িতে বসে কিভাবে করবেন? এবং এর সময়সীমা কত দিন? সমস্ত কিছু জানাবো আজকে এই আর্টিকেলের মাধ্যমে তাই বিস্তারিত জানুন।

Voter Card Aadhar Card Link Last Date date কেন্দ্রীয় সরকার ভোটার কার্ডের সঙ্গে আধার কার্ডের লিংক করার সময় সীমা ৩১ শে মার্চ ২০২৪ পর্যন্ত বাড়িয়েছে। এর আগে ভোটার কার্ডের সঙ্গে আধার কার্ডের লিংক করার সময়সীমা ছিল ৩১ মার্চ ২০২৩ তারিখ পর্যন্ত। ভোটার কার্ডের সঙ্গে আধার কার্ডের লিংক করার শেষ তারিখ কাছাকাছি এসে যাওয়ায়, সরকার দেশের নাগরিকদের প্রয়োজনীয় কাজগুলো করার জন্য মেসেজ ও ইমেইল পাঠাচ্ছে Voter Card Aadhar Card Link Last Date। কেন্দ্রীয় সরকারের পক্ষে থেকে জানানো হয়েছে যে এখন থেকে ব্যবহারকারীরা খুব সহজেই তাদের ভোটার কার্ডের সঙ্গে আধার কার্ডের লিংক করতে পারবেন প্রত্যেক নাগরিক তাদের ভোটার আইডি সঙ্গে তাদের আধার লিঙ্ক অনলাইনে বা এসএমএস এর মাধ্যমে করতে পারবেন।

১) বাড়িতে বসেই ভোটার কার্ডের (Voter Card) সঙ্গে আধার কার্ডের (Aadhar Card) লিংক করার জন্য প্রথমে আপনাকে মোবাইল বা কম্পিউটারের যেকোনো একটি ব্রাউজার ওপেন করে নিতে হবে। এরপর ভোটার কার্ডের অফিসিয়াল এই https://voters.eci.gov.in ওয়েবসাইটে আসতে হবে।

২) এরপর ডান দিক উপরে লগইন অপশনে ক্লিক করে মোবাইল নাম্বার, ইমেইল আইডি, ভোটার আইডি নাম্বার, এই তিনটির মধ্যে যেকোনো একটি ব্যবহার করে, পাসওয়ার্ডের জায়গায় পাসওয়ার্ড দিয়ে এবং ক্যাপচার এর জায়গায় ক্যাপচার দিয়ে Request OTP এই অপশনে ক্লিক করলেই আপনার রেজিস্টার মোবাইল নাম্বারে একটি OTP আসবে সেই OTP দিয়ে Verify & Login অপশনে ক্লিক করে লগইন করুন।

৩) এরপর Fill Form 6B বোতামে ক্লিক করুন। ক্লিক করলেই আপনার সামনে একটি Pop-up খুলবে সেখানে আপনার ভোটার কার্ডের নাম্বারটি দিয়ে Verify & Fill Form এ ক্লিক করলেই আপনার সামনে Form 6B খুলে যাবে।
৪)এরপর ২বার Next অপশনে ক্লিক করে, এখানে আপনার আধার কার্ডের নাম্বার ও মোবাইল নাম্বার দিয়ে ক্যাপচার বসিয়ে Preview and Submit অপশনে ক্লিক করুন।

৫) এরপর আপনাকে স্ক্রিনে দেখিয়ে দেবে যে আপনার আবেদন পত্রটি সফলভাবে গৃহীত হয়েছে।

তবে আপনি চাইলে অফলাইনের মাধ্যমে নিকটবর্তী বুথ অফিসে অর্থাৎ আপনার বুথ অফিসারের মাধ্যমে ভোটার কার্ডের (Voter Card) সঙ্গে আধার কার্ডের লিংক করতে পারবেন। Voter Card Aadhar Card Link Last Date এর মাধ্যমে।

•🔥 নিবন্ধটি ভালো লাগলে অবশ্যই বন্ধু বান্ধবের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন সরকারি প্রকল্প সম্পর্কে সবার আগে জানার জন্য wbsainblog.com আমাদের ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন। 🔥

✅🔥 আরো গুরুত্বপূর্ণ আপডেট 🔥✅

✅   Online Shopping Best Website

✅  অনলাইনে পণ্য কেনাকাটার জন্য সেরা ওয়েবসাইট

✅ 🔥 এইরকম নিত্যনতুন বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প চাকরি শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপটেলিগ্রাম চ্যানেলে যুক্ত হতে পারেন।🔥✅

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
LIKE IT? SHARE IT?
WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Scroll to Top
WB SAIN BLOG