WhatsApp Group Join Now
Telegram Group Join Now

LPG Gas Free Cylinder 2024 – বিনামূল বছরে দশটি করে রান্নার গ্যাস দেবে তৃণমূল সরকার! কারা কারা এই সুবিধা পাবেন?LPG Gas Free CylinderLPG Gas Free Cylinder – বিনামূল বছরে দশটি করে রান্নার গ্যাস দেবে তৃণমূল সরকার! কারা কারা এই সুবিধা পাবেন?

LPG Gas Free Cylinder - বিনামূল বছরে দশটি করে রান্নার গ্যাস দেবে তৃণমূল সরকার! কারা কারা এই সুবিধা পাবেন? WB SAIN BLOG
LPG Gas Free Cylinder – বিনামূল বছরে দশটি করে রান্নার গ্যাস দেবে তৃণমূল সরকার! কারা কারা এই সুবিধা পাবেন? WB SAIN BLOG

LPG Gas Free Cylinder : রাজ্যবাসীদের জন্য রাজ্য সরকারের আবার দারুন ঘোষণা। দেশের প্রায় প্রতিটি গৃহস্থ বাড়িতে বর্তমানে রান্নার গ্যাস সিলিন্ডার আছে। তবে এখন উনুনের রান্না ছেড়ে বেশিরভাগ মহিলারা গ্যাসে রান্না করা শুরু করেছেন। এখন প্রায় গ্যাসে রান্না ছাড়া অধিকাংশ বাড়িতেই রান্না হয় না। তাই কেন্দ্রীয় সরকার দেশের প্রত্যেকটি বাড়িতে গ্যাস কানেকশন পৌঁছে দেওয়ার জন্য নতুন একটি প্রকল্প চালু করেছেন। কেন্দ্রীয় সরকারের চালু করা এই নতুন প্রকল্পের নাম হলো উজলা গ্যাস যোজনা। কেন্দ্রীয় সরকারের নতুন এই প্রকল্পে কারা কারা আবেদন করতে পারবেন কারা কারা পারবেন না সমস্ত কিছু জানাবো আজকের এই প্রতিবেদনে তাই সম্পূর্ণটি বিস্তারিত জানুন।

LPG Gas Free Cylinder

কেন্দ্রীয় সরকার এই উজলা গ্যাস যোজনা (ujjwala gas) প্রকল্পের মাধ্যমে সস্তায় রান্নার গ্যাস কানেকশন পৌঁছে দেওয়ার পাশাপাশি রান্নার সিলিন্ডারের উপরে অনেকটাই ভর্তুকি দেওয়া হয়। তবে কেন্দ্রীয় সরকারে এই প্রকল্পকে টেক্কা দিতে এবার রাজ্য সরকার নতুন একটি প্রকল্প ঘোষণা করেছেন। রাজ্য সরকারের এই নতুন ফলে রাজ্যের প্রচুর মানুষ উপকৃত হবেন।

নির্বাচনী ইস্তেহারে গত বুধবার প্রকাশ করেন তৃণমূল, এই ইস্তেহারে বিভিন্ন প্রতিশ্রুতি দেওয়ার পাশাপাশি রান্নার গ্যাস সিলিন্ডারে নিয়েও প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। ইস্তেহারে আরে বলা হয়েছে বছরে দশটি গ্যাস সিলিন্ডার দেওয়া হবে তাও আবার বিনামূল্যে অর্থাৎ এক টাকাও লাগবেনা। তবে বিনামূল্যে দশটি গ্যাস সিলিন্ডার সবাই পাবেন না। তবে এর জন্য একটি নথির প্রয়োজন পড়বে তা হল বি পি এল রেশন কার্ড। যে সকল মানুষের বিপিএল রেশন কার্ড তালিকায় নাম থাকবে তারাই বিনামূল্যে বছরে দশটি গ্যাস সিলিন্ডার পাবেন। অর্থাৎ যে সকল মানুষদের নাম বিপিএল তালিকাভুক্ত থাকবে তারা এই সুবিধা পাবেন।

দেশে যেদিন থেকে ইন্ডিয়ার জোট ক্ষমতায় আসবে সেইদিন থেকেই বিপিএল তালিকাভুক্ত মানুষেদের জন্য এই সুবিধা কার্যকর হবে। এছাড়াও ইস্তেহার পত্রী রাজ্যবাসীদের জন্য আরো প্রতিশ্রুতি দেওয়া হয়। সেই গুলো হল পেট্রোল ডিজেলের মূল্য কমানো হবে, রান্নার গ্যাস সিলিন্ডারের দাম কমানো হবে, বয়স্ক ব্যক্তিদের জন্য বাধ্যক্য ভাতার টাকার পরিমান বাড়ানো হবে, এবং সব রকমের রেশন কার্ডধারী গ্রাহকদেরকে পাঁচ কেজি করে বিনামূল্যে রেশনের খাদ্য দ্রব্য দেওয়া হবে, সঙ্গে দেশের সব পরিবারদের জন্য পাকা বাড়ি নিশ্চিত করা হবে।

•🔥 নিবন্ধটি ভালো লাগলে অবশ্যই বন্ধু বান্ধবের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন সরকারি প্রকল্প সম্পর্কে সবার আগে জানার জন্য wbsainblog.com আমাদের ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন। 🔥

✅ 🔥 এইরকম নিত্যনতুন বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প চাকরি শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপটেলিগ্রাম চ্যানেলে যুক্ত হতে পারেন।🔥✅

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
LIKE IT? SHARE IT?

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Scroll to Top
WB SAIN BLOG