WhatsApp Group Join Now
Telegram Group Join Now

wb ration card benefit (2024) – এবার পশ্চিমবঙ্গ রেশন কার্ড পাবেন প্রধানমন্ত্রী ছবিওয়ালা ব্যাগ ! বিস্তারিত জানুন

wb ration card (2024) - এবার পশ্চিমবঙ্গ রেশন কার্ড পাবেন প্রধানমন্ত্রী ছবিওয়ালা ব্যাগ ! WB SAIN BLOG
wb ration card (2024) – এবার পশ্চিমবঙ্গ রেশন কার্ড পাবেন প্রধানমন্ত্রী ছবিওয়ালা ব্যাগ ! WB SAIN BLOG

wb ration card : মেট্রো স্টেশনের কায়দায় দেশের সমস্ত রেশন দোকানে প্রধানমন্ত্রীর থ্রিডি কাট আউট বসানোর সিদ্ধান্ত আগেই নিয়েছিল খাদ্য মন্ত্রক। বিনামূল্যে রেশন দিচ্ছে কে? প্রধানমন্ত্রী। দেশজুড়ে রেশন দোকানে এমনই হোডিং তৈরিতে খাদ্য মন্ত্রকের তরফে ২২ কোটি টাকা খরচ ধরা হয়। যা প্রকাশ্যে আসতেই জোর বিতর্ক শুরু হয়।

প্রধানমন্ত্রী আত্মপ্রচারে মগ্ন, দেশের সাধারণ মানুষ চূলায় যাক। লোকসভা ভোটকে নজরে রেখে প্রধানমন্ত্রীর আত্মপ্রচারে এবার নয়া ফন্দি বের করলেন কেন্দ্রীয় সরকার। এবার গরিবের রেশন কার্ড (wb ration card) কেই প্রচারের জন্য বেছে নিল কেন্দ্রীয় সরকার। রেশনের গণবন্টন ব্যবস্থা খাদ্য সামগ্রিক নেওয়ার জন্য বিশেষ ধরনের প্লাস্টিক বেগ চালু করছেন কেন্দ্রীয় সরকার। ব্যাগ গুলিতে থাকবে প্রধানমন্ত্রীর ছবি। যা প্রধানমন্ত্রীর আত্ম প্রচারের মাধ্যম।

WB Ration Card 2024

wb ration card লোকসভা ভোটকে নজরে রেখে পশ্চিমবঙ্গ সহ গোটা দেশে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্য যোজনার আওতায় থাকা ২০.০৩ কোটি জনতার হাতে প্লাস্টিকের এই ব্যাগ পৌঁছে দিতে মরিয়া কেন্দ্রীয় সরকার। সূত্রের খবর ইতিমধ্যেই এর জন্য খাদ্য মন্ত্রক প্রায় ৩০০ কোটি টাকা বরাদ্দ মঞ্জুর করেছেন। এমনকি সঠিক সময় এই প্লাস্টিকের ব্যাগ সরবরাহ না করলেই সংশ্লিষ্ট সংস্থাকে জরিমানাও করার কথা বলা হয়েছে।

এবার ক্রেতাদের রেশনের খাদ্য সামগ্রিক সংগ্রহের জন্য বিশেষ ধরনের প্লাস্টিকের ব্যাগ দেবে কেন্দ্র সরকার। লোকসভা ভোটের আগেই এই ব্যাগ বিলি হবে। জানা গেছে এক একটি বেগের ধারণ ক্ষমতা হবে 10 কেজি করে। প্রধানমন্ত্রীর ছবি থাকবে ব্যাগ গুলির গায়ে। এমনকি কেন্দ্রের বিভিন্ন প্রকল্প সম্পর্কে বিস্তারিত লেখা থাকবে ব্যাগের গায়ে।

WB SAIN BLOG Google News
WB SAIN BLOG Google News

সূত্রের খবর এর জন্য প্রায় ৩০০ কোটি টাকা বরাদ্দ করেছে খাদ্য মন্ত্রক। লোকসভা ভোটের আগেই প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্য যোজনার আওতায় থাকা ২০.০৩ কোটি জনতার হাতে এই ব্যাগ পৌঁছে দিতে চাইছে কেন্দ্রীয় সরকার।

✅🔥 Mutton Biryani Recipe Bangla 2024 – এখন সুস্বাদু মটন বিরিয়ানি বাড়িতেই রান্না করা সম্ভব, মটন বিরিয়ানি রেসিপি কম সময়ে বানিয়ে নিন!

জানা গেছে ভোটের আগেই দ্রুত প্রধানমন্ত্রীর ছবিওয়ালা এই ব্যাগ বিলি করতে, সম্প্রতি বৈঠকে বসেছিলেন খাদ্য মন্ত্রকের আধিকারিকরা। গত ১১ই জানুয়ারি এ ব্যাপারে ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া চেয়ারম্যান অশোক কে কে মীনাকে চিঠিও দিয়েছেন খাদ্য মন্ত্রকের যুগ্ম সচিব অনিতা করন।

✅🔥 New Swarnima Loan Scheme Benefit For Women 2024 – স্বর্ণিমা প্রকল্পে ২ লক্ষ টাকা করে পাবেন মহিলারা, শুধু এই ডকুমেন্টগুলো থাকতে হবে।

জানা যাচ্ছে এফসিআইকে মোট ২০ কোটি ৩ লক্ষ ৪৯ হাজার ৪৬৯ টি ব্যাগ তৈরীর কথা জানানো হয়েছে চিঠিতে। রেশন কার্ড এর জন্য অর্থ মন্ত্রকে তরফে মোট ২৯৫ কোটি ৫১ লক্ষ ৫৪ হাজার ৬৬৮ টাকা বরাদ্দের কোথাও জানানো হয়েছে। এখন থেকে রেশন গ্রাহকদেরকে বছরে দুইবার এই ব্যাগ বিলি করবে কেন্দ্র সরকার। বেগ কিছু খরচ ধরা হয়েছে ১৪ টাকা ৭৫ পয়সা।

•🔥 নিবন্ধটি ভালো লাগলে অবশ্যই বন্ধু বান্ধবের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন সরকারি প্রকল্প সম্পর্কে সবার আগে জানার জন্য wbsainblog.com আমাদের ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন। 🔥

✅🔥 আরো গুরুত্বপূর্ণ ওয়েবসাইট 🔥✅

✅   সেরা রান্নার রেসিপি ওয়েবসাইট

✅  অনলাইনে পণ্য কেনাকাটার জন্য সেরা ওয়েবসাইট

✅ 🔥 এইরকম নিত্যনতুন বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প চাকরি শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ ও টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হতে পারেন।🔥✅

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

LIKE IT? SHARE IT?
WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Scroll to Top
WB SAIN BLOG